আকবর হোসেন, মনোহরগঞ্জ প্রতিনিধি:
বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দূর্নীতি, গ্রাহক হয়রানি প্রতিরোধে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎতের “উঠান বৈঠক” নামে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। গত কয়েকদিন থেকে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর কর্মকর্তা কর্মচারীরা গ্রাহকদের সচেতন করতে লাকসাম, নাঙ্গলকোট ও মনোহরগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে ৪৩ টি স্পটে গ্রাহকদের বাড়ী বাড়ী গিয়ে ৪৩ টি উঠান বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠকে উপস্থিত গ্রাহকদের বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দূর্নীতি, দালাল প্রতিরোধ এবং লাইনের আশেপাশে গাছ/ডাল পালা কাটায় গ্রাহকদের সহযোগিতা চাওয়া হয় এবং গ্রাহকদের নিকট হতে বিভিন্ন অভিযোগ/পরামর্শ গ্রহণ করা হয়। গ্রাহকদের উত্থাপিত অভিযোগ দ্রুত সমাধানের আশ্বাস দেওয়া হয়। উঠান বৈঠকে অংশগ্রহণকারী এলাকাবাসী সরাসরি কর্মকর্তাদের সাথে কথা বলা ও অভিযোগ জানাতে পেরে বেশ আনন্দিত। পল্লী বিদ্যুতের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।
কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী দীলিপ চন্দ্র চৌধুরী জানান, গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎতের উঠান বৈঠক পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমে একটি নতুন উদ্বাবনী উদ্যোগ। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) মহোদয়ের দিক নির্দেশনা মোতাবেক সারাদেশে এ কার্যক্রম চলছে। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ প্রতি সপ্তাহে বৃহস্পতিবার গ্রাহকদের সাথে সরাসরি উঠান বৈঠক আয়োজন করবে এবং এ কার্যক্রম মুজিব বর্ষব্যাপী অব্যাহত থাকবে। এ কার্যক্রমের ফলে গ্রাহকদের সাথে অফিসের সম্পর্কের উন্নয়ন ঘটবে। ফলে বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দুর্নীতি প্রতিরোধ, দালালদের দৌরাত্ব ও বৈদ্যুতিক দূর্ঘটনা হ্রাস পাবে এবং গ্রাহকদের সহযোগিতায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের অনুকুল পরিবেশ তৈরী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS